খেলার মাঠ দখলমুক্ত করতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে দখল খেলার মাঠ : দখলমুক্ত করতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

b-1.jpg

আজিজ উল্লাহ,বাহারছড়া  : টেকনাফের বাহারছড়া শামলাপুরের একমাত্র খেলার মাঠ দখলমুক্ত করতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে জনতা।দীর্ঘদিন ধরে বিভিন্ন এনজিওদের দখলে রয়েছে এই খেলার মাঠ।

শনিবার (১০ অক্টোবর) বিকালবেলা শামলাপুর বাজারে মানববন্ধন শেষে খেলার মাঠ ঘুরে বিক্ষোভ করেছেন স্থানীয় বিভিন্ন পেশাজীবী শ্রেণির মানুষসহ ক্রীড়াপ্রেমি জনতা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন,১ বছরের জন্য অস্থায়ীভাবে ত্রাণ বিতরণের কথা বলে দীর্ঘ ৪ বছর ধরে খেলার মাঠটি দখলে রেখে ত্রাণ বিতরণের নামে বিভিন্ন স্থাপনা তৈরি করে রেখেছে আইএমওসহ বিভিন্ন বেসরকারি এনজিও সংস্থা। পুরো মাঠটি দখলে থাকার কারণে ক্রীড়া বিনোদন থেকে বঞ্চিত রয়েছে এখানকার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ যুবক ক্রীড়াবিদরা।
পুরা উপজেলায় ৫-৬ টি খেলার মাঠ রয়েছে তার মধ্যে একমাত্র শামলাপুরের বহুদিনের ঐতিহ্যবাহী খেলার মাঠটি রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের সহায়তার নামে দখলে রেখেছে।

বিশেষ করে ‘আইওএম’ ও ‘ব্র্যাক’সহ কয়েকটি এনজিওর স্থাপনার কারণে পুরো মাঠে দীর্ঘদিন ধরে খেলাধুলা বন্ধ রয়েছে।খেলার মাঠ ফিরে পেতে জেলার ডিসিসহ সংশ্লিষ্ট ইউএনও অফিসে লিখিত আবেদন করা হয়েছিল তারপরও কোন নিস্তার পাওয়া যায়নি অবশেষে দায়িত্বরত ২৩ নং রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ(সিআইসি)অফিসে সাম্প্রতিক সময়ে একদল ক্রীড়াপ্রেমী জনতা লিখিত আবেদন করেছেন।এবার যদি মাঠ দখল মুক্ত করে না দেওয়া হয় তাহলে স্থানীয় জনতাকে সাথে নিয়ে আরো বড় কর্মসূচি বা কঠোর আন্দোলনের মাধ্যমে মাঠ দখল করে নেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছে মানববন্ধনে বক্তারা।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ