টেকনাফে অপহৃত ৭ জেলে উদ্ধার : ৫ ডাকাত আটক

মুফিজ আলম ()
কক্সবাজারের টেকনাফ শামলাপুরে নোয়াখালী পাড়ার সৈকত পয়েন্ট থেকে প্রায় ১২-১৩ কিলোমিটার অদূরে বঙ্গোপসাগরে অপহরণকৃত ৭ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। এসময় পাঁচ জন ডাকাতকে দেশীয় বন্দুক, গোলাবারুদ ও ধারালো অস্ত্রসহ আটক করা হয়েছে।
আটককৃত ডাকাতরা হলেন – মিয়ানমারের আকিয়াব জেলার আড়িপাড়া অঞ্চলের বাসিন্দা মোঃ বাকগুল্লা(২২), মোঃ শুকুর(২০), রবি আলম(২২), নুরুল আমিন(৩০) ও ৫। শফি আলম(২০)।

কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার বিএন এম হায়াত ইবনে সিদ্দিক জানান-সোমবার (১২ অক্টোবর) সকালে কোস্টগার্ড টেকনাফ স্টেশন সদস্যরা টেকনাফ নিয়মিত টহলকালে বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীপাড়ার ১২ নটিক্যাল মাইল দূরে সমুদ্র থেকে ৫ অস্ত্রধারী ডাকাতকে আটক করে। এসময় তাদের নৌকা হতে ৭ বাংলাদেশী জেলেকে হাত পাঁ বাধা অবস্থায় উদ্ধার করা হয়।
এসময় ডাকাতদের নৌকাটি তল্লাশী করে ২টি দেশীয় তৈরী বন্দুক, ৮ রাউন্ড কার্তুজ, ১০ টি বিভিন্ন ধরনের বার্মিজ ধারালো অস্ত্র ও ১ টি ইঞ্জিন চালিত কাঠের নৌকা জব্দ করা হয়।
তিনি আরও বলেন – উদ্ধারকৃত জেলেরা সকলেই টেকনাফের নোয়াখালীপাড়ার বাসিন্দা।
আটককৃত ডাকাত, উদ্ধারকৃত জেলে এবং জব্দকৃত অস্ত্র ও অন্যান্য মালামাল পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে
কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও ডাকাতি দমন রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ